ড্রাগনের আরো একটি কোম্পানি ‘আইপিও পাইপলাইনে’

0
3590

সিনিয়র রিপোর্টার : ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড (DSSL) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করে উভয় স্টক এক্সচেঞ্জে শেয়ার লেনদেন শুরু করেছে। সম্প্রতি লেনদেনকারী কোম্পানিটির অবস্থান ভালো না হলেও ড্রাগনের নতুন আরো একটি কোম্পানি আইপিও পাইপলাইনে রয়েছে।

Screenshot_4পাইপ লাইনে থাকা কোম্পানিটি হলো- বীমা খাতের সোনালী লাইফ ইন্সরেন্স কোম্পানি লিমিটেড। গ্রুপ অব কোম্পানির নিজস্ব অফিস রাজধানীর মালিবাগ চৌধূরীপাড়া থেকে পরিচালিত হচ্ছে।

Screenshot_1ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড। আইপিও নিয়ে মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে মার্চেন্ট ব্যাংকটির অফিসে কথা হয় সিনিয়র এক্সিকিউটিভ অফিসার আজমাইন ফাইকের সঙ্গে।

তিনি স্টক বাংলাদেশকে বলেন, ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেডের ইস্যু ব্যবস্থাপক হিসেবে আমরাই কাজ করেছি। ড্রাগনের নতুন আরো একটি কোম্পানিট পাইপলাইনে আছে। আশা করছি, কোম্পানিটি বেশ ভালো করবে।

ইতোমধ্যে যে কোম্পানিটি বাজারে শেয়ার লেনদেন শুরু করেছে মঙ্গলবার দুপুরে সেই কোম্পানির শেয়ার দর ১১ টাকায় অবস্থান নিয়েছে। যা ইস্যু মূল্যের কাছে অবস্থান।

saonaliআগামীতে ড্রাগনের যে কোম্পানি আসবে তার সম্ভাবনা কি- এমন প্রশ্নের উত্তর তিনি নিরুত্তর থাকেন। এ বিষয়ে আরো জানতে পরে তিনি ইস্যু কোম্পানির সিইও’র সঙ্গে দেখা করতে বলেন।

ড্রাগন সোয়েটার বাংলাদেশ লিমিটেডের মোট পাঁচটি কোম্পানি রয়েছে। এরমধ্যে ড্রাগনের বীমা খাতের সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ১২ কোটি টাকা পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন সাপেক্ষে বাজার থেকে উত্তোলন করবে। এ কেম্পানির চেয়ারম্যান হলেন- নূর-ই হাফজা এবং ভাইস চেয়ারম্যান হলেন ফৌজিয়া কামরুন তানিয়া।

Screenshot_2 Screenshot_3ড্রাগনের কোম্পানিগুলো হলো- ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড, ইম্পেরিয়াল সোয়েটার ইন্ডাস্ট্রিজ, পেরাগ সোক্স ইন্ডাস্ট্রিজ, রুপালী ইন্সরেন্স কোম্পানি লিমিটেড এবং সোনালী লাইফ ইন্সরেন্স কোম্পানি লিমিটেড।

Screenshot_5
মোস্তফা গোলাম কুদ্দুস

এরমধ্যে শতভাগ রপ্তানী নির্ভর কোম্পানি ড্রাগন সোয়েটার। পেরাগ সোক্স ইন্ডাস্ট্রিজ মোজা উৎপাদন করে। দেশিয় বাজারে এসব মোজা পাওয়া যায়। অন্য কোম্পানির পণ্যগুলো বিদেশে বেশি রপ্তানী করা হয়। নাম প্রকাশ না করার শর্তে এসব কথা বলেন ড্রাগন সোয়েটারের উর্ধতন এক কর্মকর্তা।

আইপিও সম্পর্কে জানতে ড্রাগন গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুসের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

পেছনের খবর : ড্রাগন সোয়েটারের ‘আমলনামা’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here