মার্চেই ডানা মেলতে পারে এয়ার অ্যাস্ট্রা

0
500

স্টাফ রিপোর্টার : এয়ার অ্যাস্ট্রা নামে নতুন এয়ারলাইন্সটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ বলেন ‘আমাদের লক্ষ্যমাত্রা আগামী মার্চ মাস। মার্চকে লক্ষ্যনির্ধারণ করে এগিয়ে যাচ্ছি। কোন সমস্যা না থাকলে মার্চেই ডানা মেলতে পাবর। ইতোমধ্যে কর্মীও নিয়োগ চলছে এবং চলবে।

উড্ডয়ন সম্ভাবনার বিভিন্ন কথা তুলে ধরে তিনি বলেন, ইতোমধ্যে সব কাজ আমরা এগিয়ে নিয়েছি। আশা করছি, শিগগিরই সম্ভাবনার কথা জানাবে পারব। নতুন অফিস সম্পর্ বৃহস্পতিবার দুপুরে বলেন, আমাদের নতুন অফিসের কার্যক্রম এখনো শেষ হয়নি। আরো ১০ দিন লাগতে পারে, ডেকোরেশন চলছে।

দেশের আকাশে চলাচলকারী তৃতীয় বেসরকারি এয়ারলাইন্স সংস্থা হবে এয়ার অ্যাস্ট্রা। প্রাথমিকভাবে অভ্যন্তরীণ রুটে ৪টি এয়ারক্রাফট নিয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে এয়ার অ্যাস্ট্রা। চলতি মাসের শেষে আমরা নতুন অফিস থেকে কার্যক্রম শুরু করতে পারব -বলেন ইমরান আসিফ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) গত ২১ সেপ্টেম্বর এয়ারলাইন্স প্রতিষ্ঠান হিসেবে তালিকাভুক্তি এবং ফ্লাইট পরিচালনার আবেদনপত্র জমা দিলে ‘সম্মতি জানিয়ে’ নো অবজেকশন সার্টিফিকেট (অনাপত্তি সনদ-এনওসি) দেয় বেবিচক।

একইসঙ্গে, এয়ার অপারেটর সার্টিফিকেটের (এওসি) জন্য গত বছরের ২১ সেপ্টেম্বর বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) আবেদন করে এয়ার অ্যাস্ট্রা। তবে শিগগিরই অনুমোদন মিলবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্সটির লিঙ্কডইন অ্যাকাউন্টে দেখা যায়, কোম্পানি সাইজে কর্মী ২০১-৫০০ উল্লেখ করা হয়েছে। এরই মধ্যে বিভিন্ন পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে এবং সে অনুযায়ী লোকবল নিয়োগ দিচ্ছে বলে জানা গেছে।

অ্যাকাউন্টটিতে অফিসের ঠিকানা হিসেবে উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৫ নম্বর প্লটের সিয়াম টাওয়ার উল্লেখ করা হয়েছে। এখানেই নতুন অফিসের ডেকোরশেন চলছে।

বিশেষ একটি সূত্র জানিয়েছে, এয়ার অ্যাস্ট্রা নামে নতুন এয়ারলাইন্সটিতে বিনিয়োগ করছেন জাপানি বাংলাদেশি হারুন অর রশিদ।

বর্তমানে নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্স আকাশপথে ফ্লাইট পরিচালনা করছে। চলতি বছরে আগামী মার্ মাসে তৃতীয় বেসরকারি সংস্থা হিসেবে দেশের আকাশে উড়াল দিতে যাচ্ছে এয়ার অ্যাস্ট্রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here