১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
869
প্রতীকী ছবি।

স্টাফ রিপোর্টার : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করেছে ১০টি কোম্পানি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার (২৯ অক্টোবর) প্রকাশিত তথ্যে জানা কোম্পানিগুলো হচ্ছে :

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৪ পয়সা।

অন্যদিকে তৃতীয় প্রান্তিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৩ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৮৭ পয়সা। আর গত বছর (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ১৫ পয়সা।

রূপালী ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১৪ পয়সা।

অন্যদিকে তৃতীয় প্রান্তিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪০ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪২ টাকা ০৫ পয়সা, আর আগের বছর (এনএভিপিএস) ছিল ৪১ টাকা ১৪ পয়সা।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৮ পয়সা।

চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৯২ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৬ টাকা ৫১ পয়সা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের প্রকাশিত তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। এর আগের অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৭ পয়সা। এছাড়া চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ৪৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৩৫ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৫ টাকা ৮৯ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৫ পয়সা।

অন্যদিকে তৃতীয় প্রান্তিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা।

এর আগে ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৯৬ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ২০ টাকা ৮৬ পয়সা।

পূবালী ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৫৬ পয়সা। এদিকে চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৯৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৭২ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ টাকা ০৭ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২৮ টাকা ২১ পয়সা।

ফনিক্স ফিন্যান্স লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৬ পয়সা। এদিকে চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৮১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৯ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩ টাকা ৩১ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২২ টাকা ৫০ পয়সা।

ব্রাক ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা।এদিকে চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ০১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৫২ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ টাকা ৮১ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২৯ টাকা ১৪ পয়সা।

প্রভাতি ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৩ পয়সা।

চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৭৭ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৮ টাকা ০৩ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক ৪৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল দশমিক ০৭৯ পয়সা। চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ০৬ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬২ পয়সা।

তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩ টাকা ৩৩ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১১ টাকা ৮৯ পয়সা।

অন্যদিকে বছরের ৬ মাসে (জানুয়ারি-জুন,২০) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ০১ পয়সা। আগের বছর একই সময় ছিল ৫৭ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here