৭টি প্রতিষ্ঠানের আর্থিক চিত্র প্রকাশ

0
242

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির পরিচালনা পর্ষদ সোমবার (২৬ এপ্রিল) বৈঠক সম্পন্ন করে। এর মধ্যে দুটি কোম্পানি সর্বশেষ বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৭টি প্রতিষ্ঠানের সর্বশেষ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

পাঠকদের সুবিধার্থে নিচে প্রকাশ করা হলো-

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০ টাকা ২০ পয়সা। কন্টিনিউয়িং অপারেশন হিসেবে গত বছরের এই সময়ে ইপিএস ছিল ১৪ টাকা ৯৫ পয়সা। আর শুধু কোম্পানির হিসাবে গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১৪ টাকা ৯৭ পয়সা।

আইএফআইসি ব্যাংক : হিসাববছরের প্রথম প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ আইএফআইসি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৪৬ পয়সা। গত বছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩৭ পয়সা।

ইজেনারেশন : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৫৪ পয়সা।

পেনিনসুলা চিটাগং : হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে তথা নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ৪১ পয়সা ছিল।

আনোয়ার গ্যালভানাইজিং : হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৪ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা।

সি পার্ল বিচ রিসোর্ট : হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৯ পয়সা।

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক : সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর অর্ধেক নগদ ও অর্ধেক বোনাস।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এনসিসি ব্যাংকের সমন্বিত ‌শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৩৬ পয়সা, যা গত বছরের একই সময়ে ২ টাকা ২৬ পয়সা ছিল। আগামী ৫ আগস্ট কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ জুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here