৫ কোম্পানিকে ডিএসইর নোটিশ

0
1030

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। কোম্পানিগুলোর শেয়ারে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ এমনটাই জানায় ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই)।

কোম্পানিগুলো হচ্ছে- সায়হাম টেক্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, বিডি ওয়েল্ডিং ও কর্নফুলী ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে জানা, সায়হাম টেক্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, বিডি ওয়েল্ডিং ও কর্নফুলী ইন্স্যুরেন্স শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলো জানায়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বাড়ছে।

বিশ্লেষণে দেখা যায়, সায়হাম টেক্স গত ১০ জানুয়ারি থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ৫৯ টাকা ৮০ পয়সা। আলোচিত সময়ে শেয়ারটির দর ৫৮ টাকা ৪০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৬১ টাকা পর্যন্ত লেনদেন হয়েছে। ইস্টার্ন ইন্স্যুরেন্স এর গত ২৬ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ৪১ টাকা । আলোচিত সময়ে শেয়ারটির দর ৩৮ টাকা ৯০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৪১ টাকা ৪০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স এর গত ১ জানুয়ারি থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ২৩ টাকা। আলোচিত সময়ে শেয়ারটির দর ২২ টাকা ২০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ২৪ টাকা পর্যন্ত লেনদেন হয়েছে। বিডি ওয়েল্ডিং এর গত ৮ জানুয়ারি থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ২০ টাকা ৬০ পয়সা। আলোচিত সময়ে শেয়ারটির দর ১৯ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ২২ টাকা ৩০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

কর্নফুলী ইন্স্যুরেন্সএর গত ২৪ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়েই চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ২৩ টাকা ২০ পয়সা। আলোচিত সময়ে শেয়ারটির দর ২২ টাকা ২০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ২৩ টাকা ৩০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here