৫টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
188

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রবিবার, ২৪ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করা হয়। কোম্পানিগুলো গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড : ব্যাংকটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৬৮ পয়সা এবং গত বছর একই সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছিল ২ টাকা ৫ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ব্যাংকটির ইপিএস হয়েছে ৬ টাকা ২৫ পয়সা এবং গত বছরের একই সময়ে তা ৫ টাকা ৪৭ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৫ টাকা ৮৩ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২৪ পয়সা এবং গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৭ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৯ পয়সা এবং গত বছরের একই সময়ে তা ১১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ৭৭ পয়সা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) : ব্যাংকটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬৭ পয়সা এবং গত বছর একই সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছিল ৬৯ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৫ পয়সা এবং গত বছরের একই সময়ে তা ১ টাকা ৩৮ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৮ টাকা ৯৯ পয়সা।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২৭ পয়সা এবং গত বছরও এক সময়ে ২৭ পয়সা ইপিএস হয়েছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৯ পয়সা এবং গত বছরের একই সময়ে তা ৮৩ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ১৪ পয়সা।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৬০৭ কোটি ১ লাখ টাকার প্রিমিয়াম আহরণ করেছে এবং আগের বছর একই সময়ে যা ছিল ৪৯০ কোটি ৮৭ লাখ টাকা। বছরের ব্যবধানে তিন প্রান্তিকে কোম্পানিটির প্রিমিয়াম আহরণ বেড়েছে ১১৬ কোটি ১৪ লাখ টাকা বা ২৩ দশমিক ৬৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here