৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
511

স্টাফ রিপোর্টার : চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের ( ২০২০, জুলাই-সেপ্টেম্বর) ও তৃতীয় প্রান্তিকের (২০২০, ৩১ মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারের ৫ কোম্পানি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে রোববার (৮ নভেম্বর) এসব তথ্য জানানো হয়।

কোম্পানি চারটি হলো : আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড,  আমান ফিড লিমিটেড, আমান কটন মিলস ফাইবার্স লিমিটেড, ন্যাশনাল টিউবস লিমিটেড ও ইস্টার্ণ কেবলস লিমিটেড।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড : আনোয়ার গ্যালভানাইজিংয়ের প্রথম প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ২১৭ টাকা। আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ৪৬ লাখ ৫৯ হাজার ৫০৩ টাকা। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩২ পয়সা। এছাড়া ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৮০ পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ১০ টাকা ৮৫ পয়সা।

আমান কটন মিলস ফাইবার্স লিমিটেড : আমান কটনের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার ২৮৫ টাকা। আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৪ কোটি ৭১ লাখ ৫৫ হাজার ৭৪৫ টাকা।

প্রতিষ্ঠানটির তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা। তিন প্রান্তিকে (জুলাই,১৯- মার্চ,২০) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১২ কোটি ৩৬ লাখ ৬০ হাজার ৬৬৫ টাকা। এর আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ১৯ কোটি ১৪ লাখ ১৮ হাজার ২৮৯ টাকা। অর্থাৎ মুনাফা কমেছে।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৯৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৭১ পয়সা।

আমান ফিড লিমিটেড : আমান ফিডের তৃতীয় প্রান্তিকের (২০২০, ৩১ মার্চ) সমাপ্ত সময়ের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদনে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। আর ৯ মাসে শেয়ার প্রতি আয় ২ টাকা ২১ পয়সা।

ন্যাশনাল টিউবস লিমিটেড : ন্যাশনাল টিউবসের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৫ পয়সা। এছাড়া ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫৩ টাকা ৫৫ পয়সা।

ইস্টার্ণ কেবলস লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৪৯ পয়সা।

৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৮৮ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here