৪ এপ্রিল পর্যন্ত স্বর্ণের দোকান বন্ধ

0
63

স্টাফ রিপোর্টার : বিশ্বের বিভিন্ন দেশে করোনা (কোভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের মোকাবেলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে সংক্রমণের ঝুঁকি এড়াতে ঘরে অবস্থানের নির্দেশনা দিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে দেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো নোটিশে এ নির্দেশনা দেয় জুয়েলার্স সমিতি।

নোটিশে আরো বলা হয়েছে, দুষ্কৃতকারীরা এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু। এ সময় জুয়েলারি দোকানে চুরি/ডাকাতির সংঘটিত হওয়ার সম্ভাবনা খুব বেশি।

তাই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জানমালের নিরাপত্তা বিশেষকরে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

জুয়েলারি ব্যবসায়ীদের করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here