৪টি কোম্পানি প্রথম প্রান্তিক প্রকাশ

0
183

স্টাফ রিপের্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪টি কোম্পানি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো সভায় তাদের প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করেছে।

ডিএসই সূত্রে জানা যায়,

জেনেক্স ইনফোসিস লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার, ২৯ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়।

কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৪২ পয়সা এবং গত বছরের প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস হয়েছিল ৯৩ পয়সা। গত বছরের তুলনায় প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে প্রায় ৫৩ শতাংশ।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৭৫ পয়সা এবং যা গত বছর ৯১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬৪ পয়সা।

রংপুর ডেয়ারি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড) : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শনিবার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনার পর তা প্রকাশ করা হয়।

কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৪১ পয়সা এবং গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ১৭ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৬০ পয়সা এবং যা গত বছর ১১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৬ পয়সা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শনিবার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনার পর তা প্রকাশ করা হয়।

কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ০.০৩  পয়সা এবং গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২০ পয়সা এবং যা গত বছর ২২ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ০৯ পয়সা।

শমরিতা হসপিটাল লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শনিবার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনার পর তা প্রকাশ করা হয়।

কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ০৮ পয়সা এবং গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৩৪ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৫৭ পয়সা এবং যা গত বছর ১ টাকা ০১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫২ টাকা ৫৪ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here