সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

সিনিয়র রিপোর্টার : করোনাভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট, ফুটবলসহ সব ধরনের খেলাধুলা, দেশের সব প্রেক্ষাগৃহ, সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ও ১৭ মার্চের সব কর্মসূচি বাতিল করেছে মন্ত্রণালয়।

এছাড়া আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনও এপ্রিলের পর করতে বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। করোনাভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট, ফুটবলসহ সব ধরনের খেলাধুলার আয়োজন সোমবার সচিবালয়ে বৈঠকে বন্ধ ঘোষণা করেন তিনি।

এদিকে করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশের সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি সব ধরনের কোচিং বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী বলেন, সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান মঙ্গলবার (১৭ মার্চ) থেকে বন্ধ থাকবে। মঙ্গলবার এমনিতেই ছুটি, পরদিন থেকে ৩১ মার্চ পর্যন্ত সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থীদের হোস্টেল বন্ধ থাকবে। গ্রীষ্মকালীন ছুটি বা রোজার ছুটি রয়েছে। প্রয়োজনে সেই ছুটির সঙ্গে সমন্বয় করা হবে। ছুটির সময়ে সব ধরনের কোচিং সেন্টারও বন্ধ থাকবে।’

সচিবালয়ে সভাকক্ষে মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চের সব কর্মসূচি বাতিল করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। করোনা ভাইরাসের কারণে সতর্কতামূলক ব্যবস্থা নিতে সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৭ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর সব কর্মসূচি বাতিল করা হয়।

সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here