২ কোম্পানির লভ্যাংশ ঘোষাণা

0
419

স্টাফ রিপোর্টার : গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি।

মঙ্গলবার (১০ নভেম্বর) কোম্পানিগুলোর সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত গ্রহণ করে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিদুটি হচ্ছে : সোনালী আঁশ ইন্ডাষ্ট্রিজ ও বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)।

সোনালী আঁশ ইন্ডাষ্ট্রিজ : সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আর সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ পয়সা। গত বছর একই সময় যা ছিল ০১ টাকা ০১ পয়সা।

কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২৫ টাকা ৫৩ পয়সা। আগের বছর যা ছিল ২২৫ টাকা ৯১ পয়সা।

উল্লেখ্য, আগামী ২৪ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন সকাল সাড়ে ১১টায় ১৯৩ ফকিরাপুল, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। আর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) : সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। এছাড়া সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২টাকা ৭২ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৬ টাকা ৩ পয়সা।

উল্লেখ্য, আগামী ২৩ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। আর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here