২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পুঁজিবাজার বন্ধ

0
1315

সিনিয়র রিপোর্টার : করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। সোমবার (২৩ মার্চ) করোনাভাইরাস প্রতিরোধে দেশের সরকারি অফিস-আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণার পর মঙ্গলবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হবে।

সোমবার বিকেল ৪টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনা অনুযায়ী আগামী ২৬ মার্চ সরকারি ছুটি, ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রার্দুভাব। স্বাস্থ্য বিভাগের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর মূল অনুষ্ঠান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানসহ বেশ কিছু অনুষ্ঠান রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে তিনি বাদ দিয়েছেন। সরকার যে সকল পদক্ষেপ নিচ্ছে সেখানে বর্তমানে যে প্রাদুর্ভাবের আশঙ্কা রয়েছে সবাই মিলে কাজ করলে আমরা সফল হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here