১৪ থেকে ২১ এপ্রিল পুঁজিবাজারে লেনদেন চলবে

0
643

সিনিয়র রিপোর্টার : নভেল করোনা ভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণ প্রতিরোধে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সার্বিক কাযক্রম ও চলাচলের উপর কঠোর বিধি-নিষেধ চলাকালীন সময়ে সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন চালু থাকবে।

বাংলা নববর্ষের ছুটি শেষে বৃহস্পতিবার থেকে যথারীতি লেনদেনে ফিরবে পুঁজিবাজার। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে দেশব্যাপী সার্বিক কার্যকক্রম ও চলাচলের উপর বিধি-নিষেধ বলবত্ থাকাকালীন ব্যাংকের কার্যক্রমও বন্ধ রাখার নির্দেশনা জারি করে মন্ত্রীপরিষদ বিভাগ। এর পরিপ্রেক্ষিতে সোমবার বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে তফসিলী ব্যাংকের কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা জারি করা হয়।

ব্যাংক বন্ধ রাখার ঘোষণা আসার পর এর সঙ্গে সঙ্গতি রেখে পুঁজিবাজারও বন্ধের ঘোষণা আসে। তবে ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকলে দেশের অর্থনীতিতে এর বিরূপ প্রভাব ও সাধারণ মানুষের আর্থিক সেবা থেকে বঞ্চিত হওয়ার বিষয়টি বিবেচনা করে মঙ্গলবার মন্ত্রী পরিষদ বিভাগ থেকে সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার জন্য বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয়া হয়।

এরপর বাংলাদেশ ব্যাংক বৈঠক করে সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নেয়। আর ব্যাংক খোলার সিদ্ধান্ত আসার পর বিএসইসিও পুঁজিবাজার খোলার রাখার সিদ্ধান্ত নেয়।

জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বর্তমানে সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেনের সময়সীমা নির্ধারিত রয়েছে। আগামী বৃহস্পতিবার থেকেও একই সময়সূচী অনুসারে পুঁজিবাজারে লেনদেন চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here