১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ শেয়ার লেনদেন

0
277

সিনিয়র রিপোর্টার : করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেতে তৃতীয় দফায় আরো ৩দিন বন্ধ থাকবে দেশের উভয় পুঁজিবাজার। রবিবার সরকার নতুন করে আগামী ১২, ১৩ ও ১৪ এপ্রিল ছুটি ঘোষণা করে। ফলে দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনেদেন ও অফিসিয়াল সব কার্যক্রম বন্ধ থাকবে।

রোববার সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ঢাকা অফিসের প্রধান গোলাম ফারুক। তিনি বলেন, ছুটি শেষে আগামী ১৫ এপ্রিল থেকে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে। লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে শেষ হবে দুপুর দেড়টায়।

এদিকে গত বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপমহাব্যবস্থাপক শফিকুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৭দিন পুঁজিবাজারের লেনদেন বন্ধ থাকবে। তিনি ফের রোববার সন্ধ্যায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ১৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ সরকারি ছুটির সঙ্গে যুক্ত হয়ে আরো ৩দিন ছুটি বেড়েছে।

সরকারের এ সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে সাধারণ ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত পুঁজিবাজারে ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সব দাপ্তরিক কাজ বন্ধ থাকবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here