১২টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা, ৩টির নেই

0
2833

স্টাফ রিপোর্টার : ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য পুঁজিবাজারের তালিকাভুক্ত ১২ টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা করেছে। ২৮ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিস্তারিত নিচে প্রকাশ করা হলো-

বেক্সিমকো লিমিটেড : অর্থবছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৩ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা (নেগেটিভ) ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৯.৮৩ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ লিমিটেড : ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশসহ মোট ২০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩.৮৮ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৩ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ও সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সায়হাম টেক্সটাইল মিলস : কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান করেছে ৯৭ পয়সা ও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৪৩ টাকা ৩৭ পয়সা।

আগামী ১২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

সিমটেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড : কোম্পানির ৯ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাসসহ মোট ১৪ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা ও আগের বছর একই সময়ে ছিল ১.৯৩ টাকা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.০৯ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর ও রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড : বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানি সূত্রে জানা গেছে, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.১৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

বেক্সিমকো ফার্মা : কোম্পানিটি সাড়ে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিবে। শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭.৪৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৩০ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৭২.৯৬ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর ও সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

ইয়াকিন পলিমার লিমিটেড : সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১৫ পয়সা ও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১২ টাকা ৩২ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ নভেম্বর।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং : উদ্যোক্তা ও পরিচালক ব্যতীত ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে জানা গেছে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান করেছে ২ টাকা ৩৪ পয়সা (বেসিক) ও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১২ টাকা ৩৩ পয়সা।

আগামী ৩১ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড : সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ (২ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস) লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা ও আগের বছর একই সময়ে আয় ছিল ১.৫১ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭০ টাকা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.০৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

শাশা ডেনিমস লিমিটেড : বিনিয়োগকারীদের জন্য অর্থবছরে ১০ শতাংশ (৫ নগদ ও ৫ শতাংশ বোনাস) লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.০৫ টাকা ও আগের বছর একই সময় যা ছিল ৪.৩৩ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৫২ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৬.৪৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর ও সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

ফার ক্যামিক্যাল : ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.০০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ জানুয়ারী ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ ডিসেম্বর।

অলিম্পিক এক্সসরিজ লিমিটেড : সমাপ্ত অর্থ বছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। জানা যায়, আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা ও শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৬৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ নভেম্বর।

বেক্সিমকো সিনথেটিক্স লিমিটেড : কোম্পানিটি এ সময়ের জন্য কোনো লভ্যাংশ দিচ্ছে না বলে ঘোষণা দিয়েছে। কোম্পানি সূত্রে জানা গেছে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় লোকসান দিয়েছে ৩ টাকা ৪৬ পয়সা ও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ১৩ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস লিমিটেড : গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ দেয়নি। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪৩ পয়সা ও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৯ টাকা ৪ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ও রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোনো লভ্যাংশ দিচ্ছে না বলে ঘোষণা দিয়েছে। কোম্পানি সূত্রে জানা গেছে, শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৯ টাকা ও আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৪০ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৪ টাকা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫.৩২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here