১২ কোম্পানির প্রথম প্রান্তিকের চিত্র

0
1117

স্টাফ রিপোর্টার : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (২০২০, জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে বিভিন্ন খাতে তালিকাভুক্ত ১২টি কোম্পানি।

বুধবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর প্রকাশ করে কোম্পানিগুলো

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে বুধবার (১১ নভেম্বর) এসব তথ্য জানানো হয়।

কোম্পানিগুলো হচ্ছে : ইউনিক হোটেল লিমিটেড, হামিদ ফেব্রিক্স লিমিটেড, আরগন ডেনিমস লিমিটেড, ন্যাশনাল পলিমার লিমিটেড, এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেড, ইস্টার্ণ হাউজিং লিমিটেড, মেট্রো স্পিনিং লিমিটেড, সাভার রিফ্যাক্টোরিজ লিমিটেড, মোজাফফর হোসেন স্পিনিং লিমিটেড, ফাইন ফুডস লিমিটেড, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেড।

ইউনিক হোটেল লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৩ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৭ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৯ টাকা ৬৮ পয়সা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৭ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা।

হামিদ ফেব্রিক্স লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৩ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯ টাকা ৬৫ পয়সা,আগের বছর একই সময়ে ছিল ৪০ টাকা ৪ পয়সা।

আরগন ডেনিমস লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৭ পয়সা। এর আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৭১ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ৪৮ পয়সা, গত ৩০ জুন, ২০২০ তারিখে ছিল ২৭ টাকা ২১ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫৮ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৩৩ পয়সা।

ন্যাশনাল পলিমার লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২১ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৩৯ পয়সা,আগের বছর একই সময়ে ছিল ৩৫ টাকা ৮৭ পয়সা।

এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩১ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ২২ পয়সা,আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা ৭৭ পয়সা।

ইস্টার্ণ হাউজিং লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৭ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৩ টাকা ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৬২ টাকা ৪৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪ টাকা ৩৮ পয়সা।

মেট্রো স্পিনিং লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০৪ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ৪৩ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে মাইনাস ৫৯ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ২৫ পয়সা।

সাভার রিফ্যাক্টোরিজ লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২১ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২ টাকা ৬৩ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ০৩ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ০৫ পয়সা।

মোজাফফর হোসেন স্পিনিং লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৪২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২৯ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৬০ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে মাইনাস ২ টাকা ২৫ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৩৪ পয়সা।

ফাইন ফুডস লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১২৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৪৪ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৭০ পয়সা,আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ১৮২ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে মাইনাস ২৫০ পয়সা, আগের বছর একই সময়ে ছিল মাইনাস ০০৫ পয়সা।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০৫ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫০ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০৭ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৪৭ পয়সা।

সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২৯ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৪৫ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪২ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৪৬ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here