১০ মার্চের পর লেনদেনে আসছে জাহিন স্পিনিং

1
3179

হোসাইন আকমল : সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অধীনে লেনদেনের জন্য আর অপেক্ষা করতে হবেনা। বিনিয়োগকারীদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে এবার। আগামী সপ্তাহে যথারীতি লেনদেনে আসছে কোম্পানিটি। এমন আভাস দিয়েছেন কোম্পানি-সচিব কবির হোসেন।

দৈনিক স্টক বাংলাদেশ থেকে জাহিন স্পিনিংয়ে সোমবার যোগাযোগ করা হলে কবির হোসেন বলেন, জাহিন স্পিনিং ১০ মার্চের পর লেনদেনে আসতে পারে। ডিএসই-তে নতুন কোম্পানি হিসেবে ভাল কিছু করার আশা রাখে জাহিন। বিনিয়োগকারীর স্বার্থে জাহিন স্পিনিংয়ের ইতিবাচক ধারায় লেনদেনের শুভ সূচনা হবে- এমন প্রত্যাশা করেন কবির হোসেন।

প্রসঙ্গত, আইপিও আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর গত ২ ফেব্রুয়ারি লটারির ড্র সম্পন্ন করেছে জাহিন স্পিনিং। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছর ৪ জানুয়ারি পর্যন্ত এই কোম্পানির আবেদন জমা দেওয়ার সুযোগ ছিল। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ১৩ জানুয়ারি পর্যন্ত। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ  শেয়ার ছাড়ে ১২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে। চাহিদার বিপরীতে প্রায় ৭৪ গুন আবেদন জমা পড়েছে জাহিনের আইপিওতে। অর্থাৎ, ১২ কোটি টাকার বিপরীতে প্রায় ৮৮৭ কোটি ১৬ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩০তম সভায় এ কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দেয়া হয়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী জাহিন স্পিনিংয়ের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১২ টাকা  ৬৯  পয়সা ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here