১০ কোম্পানির সভার তারিখ ঘোষণা

0
1297

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভূক্ত ১০টি কোম্পানি তাদের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- বারাকা পাওয়ার লিমিটেড, সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের, জিপিএইচ ইস্পাত লিমিটেড, বসুন্ধরা পেপার মিলস লিমিটেড,  ইউনাইটেড ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড  (পিটিএল) ও বৃটিশ আমেরিকান কোম্পানি বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রমতে, বারাকা পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৭ অক্টোবর বিকাল সাড়ে ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গত বছর কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সভা ২৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়।

জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৭ অক্টোবর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গতবছর কোম্পানিটি ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত,  কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৩ অক্টোবর বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করবে কোম্পানিটি। সেই সঙ্গে শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণার সম্ভাবনা রয়েছে।

ইউনাইটেড ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ১৮ অক্টোবর বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করবে কোম্পানিটি।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২২ অক্টোবর বিকালে ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গতবছর কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়।

ফরচুন সুজ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৫ অক্টোবর বিকালে সাড়ে ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গতবছর কোম্পানিটি ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়

সামিট পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২১ অক্টোবর বিকালে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গতবছর কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভূক্তি হয়।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের  (পিটিএল) পরিচালনা পর্ষদ সভা ২১ অক্টোবর সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা গতবছর কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

বৃটিশ আমেরিকান কোম্পানি বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ১৭ অক্টোবর বিকাল সাড়ে ৫ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করবে কোম্পানিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here