‘স্টক বাংলাদেশ ভালো মানের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে’

0
290

স্টাফ রিপোর্টার : বুঝে, না বুঝে সাধারণ বিনিয়োগকারীরা পুঁজিবাজারে বিনিয়োগ করছে। তবে দু:খজনক হলেও সত্য না বুঝে বিনিয়োগ করার সংখ্যাই বেশি। লাভের আশায় না বুঝে বিনিয়োগ করার কারণে সাধারণ বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। সাধারণ বিনিয়োগকারীদের এই ক্ষতিগ্রস্ত হওয়ার হাত থেকে রক্ষা করতে স্টক বাংলাদেশ দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত শুক্র ও শনিবার (১৩ ও ১৪ সেপ্টেম্বর) স্টক বাংলাদেশ ৭৫তম ‘বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস এক্সিকিউটিভ কোর্সের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ট্রেড সেন্টারে (১৫ তলায়) স্টক বাংলাদেশের নিজস্ব কার্যালয়ে কর্মশালার আয়োজন করা হয়।

আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, পি ডাব্লিউ ডি, শাকিল রিজভী স্টক লিমিটেড, আইডিএলসি, মিডওয়ে সিকিউরিটিজ, রয়েল ক্যাপিটাল লিমিটেড, শেলটেক ব্রোকারেজ হাউজ লিমিটেড, কমার্স ব্যাংক সিকিউরিটিজ, লংকাবাংলা/ইউনাইটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা কর্মশালায় অংশ গ্রহণ করেন। এছাড়াও আইনজীবী ও শিক্ষার্থীরাও এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

কর্মশালায় অংশগ্রহণকারী রয়েল ক্যাপিটাল লিমিটেডের কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, সব মিলিয়ে প্রশিক্ষণ কর্মশালাটি ভালো ছিল। পুঁজিবাজার নিয়ে আরও কিছু বিষয় যদি কর্মশালায় অন্তর্ভূক্ত করা যায় তবে প্রশিক্ষণার্থীরা আরও উপকৃত হবেন।

পি ডব্লিউ ডি এর ইঞ্জিনিয়ার জাবেদ আহমেদ বলেন, স্টক বাংলাদেশের ওয়েব সাইটে ডাটা আরও আপডেট করলে আমরা টেকনিক্যালি অ্যানালাইসিস করে পুঁজিবাজারে বিনিয়োগ করতে পারবো।

আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের এক্সেকিউটিভ অফিসার মো. শাহেদুল হাসান বলেন, স্টক বাংলাদেশ সাধারণ বিনিয়োগকারীদের জন্য একটি ভালো মানের প্রশিক্ষণ কর্মলার আয়োজন করে থাকে। এজন্য স্টক বাংলাদেশকে ধন্যবাদ জানাই।

আইনজীবী মো. রাসেল রেজা বলেন, স্টক বাংলাদেশের ওয়েবসাইট আপডেট করা উচিত। আর প্রশিক্ষণ কর্মশালা যদি প্রতি মাসেই আয়োজন করা হয় তবে বিনিয়োগকারীদের জন্য ভালো হবে।

দুই দিনের কোর্স শেষে সকল প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। প্রশিক্ষক ছিলেন স্টক বাংলাদেশের ইন্সট্রাক্টর মুকুল হোসেন ও মেহেদী আরাফাত।

স্টক বাংলাদেশ -যেসব প্রশিক্ষণ দিয়ে থাকে, নিচে তার তালিকা প্রকাশ করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here