সোমবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ

0
190

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার, ১১ নভেম্বর মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ারে দরপতন হয়েছে। এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণও কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৮১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে  ১ হাজার ৬৬৪ পয়েন্টে।

ডিএসইতে সোমবার টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৯৬ কোটি ৬৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৭০ কোটি ৪৫ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩৬৭ কোটি ৯  লাখ টাকা।

সোমবার ডিএসইতে ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে  ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫২১ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৩৪ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here