সোমবার মূল্য সূচকের উত্থানে লেনদেন

0
117

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে সোমবার জানা গেছে, ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১৪৫ পয়েন্টে এবং ডিএসই–৩০  সূচক ৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ৬৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৬০টির।

সোমবার ডিএসইতে ৪৩৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬৫ কোটি ৬২ লাখ টাকা বেশি। রবিবার লেনদেন হয়েছিল ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮০১ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২২২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৭২টির দর বেড়েছে, কমেছে ৪৪টির। আর ১০৬টির দর অপরিবর্তিত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here