সোনালী ব্যাংক থেকে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা

0
303

স্টাফ রিপোর্টার : ৬ জুলাই, মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের টেকনাফ শাখা থেকে অর্থ হাতানোর চেষ্টা করে ধরা পড়েছে একটি চক্র। ব্যাংক কর্মকর্তাদের চেষ্টায় চক্রটি কোনো টাকা নিতে পারেনি। ব্যাংকের গণসংযোগ বিভাগ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়।

প্রাণিসম্পদ অধিদপ্তরের এক ব্যক্তির নামে ভুয়া অ্যাডভাইসপত্র (সরকারি চাকরিজীবীর আনুতোষিক) দাখিল করে প্রায় ৩৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টার অভিযোগে সংশ্লিষ্ট থানায় মামলা করেছে সোনালী ব্যাংক।

ব্যাংক সূত্র জানিয়েছে, প্রাণিসম্পদ বিভাগের একজন ভুয়া কর্মচারীর নামে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার স্বাক্ষরিত একটি অ্যাডভাইসপত্র কালেকশনের জন্য ব্যাংকে জমা করা হয়। ব্যাংক কর্মকর্তাদের সন্দেহ হলে সংশ্লিষ্ট কার্যালয়ে তারা যোগাযোগ করেন। পর্যবেক্ষণে দুর্নীতির বিষয়টি নিশ্চিত হয়ে অ্যাডভাইসটির বিপরীতে সরকারি অর্থ উত্তোলন আটকে দেয়া হয়।

শাখা ম্যানেজার জানান, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. শাহনেওয়াজ, বেনিফিসিয়ারি মো. শাহাবুদ্দিন ও উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ের অডিটর আবুল বশর এ কাজে জড়িত ছিলেন। বেনিফিসিয়ারি শাহাবুদ্দিন প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মচারী ছিলেন না।

এ নামে ভুয়া বিল প্রস্তুত ও স্বাক্ষর নকল করে টাকা তোলার জন্য ব্যাংকে পাঠানো হয়। এ ব্যাপারে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার সঙ্গে ব্যাংকের শাখা ম্যানেজার যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here