সোমবার দর বাড়ার শীর্ষে খান ব্রাদারস

0
252

স্টাফ রিপোর্টার : চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (সোমবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে ডিএসইতে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে সোমবার (৯ নভেম্বর) এসব তথ্য জানানো হয়।

ডিএসইতে বুধবার ১০ শতাংশ দর বেড়ে শীর্ষে রয়েছে খান ব্রাদারস পি পি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার। কোম্পানিটির ৩ কোটি ৬১ লক্ষ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটির এক কোটি ২২ লক্ষ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া ২ কোটি টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে জিল বাংলা সুগার মিল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে ৬ দশমিক ৮ শতাংশ দর কমে টপটেন লুজারের শীর্ষে রয়েছে শাইনপুকুর সিরামিকস লিমিটেড। এটির লেনদেন হয়েছে ১০ কোটি ৪০ লক্ষ টাকার শেয়ার। আর দ্বিতীয়তে রয়েছে ডেল্টা স্পিনিং লিমিটেড। এটি লেনদেন করেছে ৫৭ লক্ষ টাকার শেয়ার। আর তৃতীয় স্থানে রয়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড। এটি লেনদেন করেছে এক কোটি ৭৩ লক্ষ টাকার শেয়ার।

উল্লেখ্য, ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১৩৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

সোমবার ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৬৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here