সোমবারের বাজার চিত্র

0
108

স্টাফ রিপোর্টার : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (সোমবার) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্য সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে সোমবার (১৬ নভেম্বর) এসব তথ্য জানানো হয়।

এদিকে ডিএসইর প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ৩ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৭১ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক দশমিক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৯৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২২ পয়েন্টে।

এছাড়া ডিএসইতে সোমবার দশমিক ৭৬ শতাংশ দর বেড়ে গেইনারের শীর্ষে ওষুধ খাত। এছাড়া দশমিক ৪২ শতাংশ বেড়ে গেইনারের তালিকায় রয়েছে খাদ্য ও আনুষযাঙ্গিক খাত।

অন্যদিকে লুজারের তালিকায় রয়েছে ৫টি খাত। এর মধ্যে ৩ দশমিক ৯০ শতাংশ কমে লুজারের শীর্ষে রয়েছে প্রকৌশলী খাত। এরপরই রয়েছে আর্থিক প্রতিষ্ঠান খাত। এ খাতে কমেছে ১ দশমিক ৯২ শতাংশ। এছাড়া অন্য খাতগুলোতে জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১ দশমিক ৪৮ শতাংশ, ব্যাংক খাতে কমেছে দশমিক ৫৮ শতাংশ এবং টেলিযোগাযোগ খাতে কমেছে দশমিক ৩০ শতাংশ।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, দর কমেছে ১৫৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

উল্লেখ্য, সোমবার ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯০ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪০৭ কোটি ৫৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here