সুহৃদ ইন্ডাস্ট্রিজের ব্যবসা সম্প্রসারণে আর বাধা নেই

0
846
বিএসইর কাছে পাঠানো কপি প্রকাশ করা হলো-

সিনিয়র রিপোর্টার : সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নতুন ব্যবসা সম্প্রসারণ ও পরিচালনা করতে আর বাধা রইল না। কোম্পানির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ার হোল্ডারদের অনুমোদনের পর আদালতে ‘কোম্পানির মেমোরেন্ডাম’ সংশোধনের আবেদন করা হলে গত ১২ জানুয়ারি শুনানী শেষে তার অনুমোদন দিয়েছেন হাই কোর্ট।

একই সঙ্গে আদালত আবেদনকারী সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে ব্যবসা সম্প্রসারণের লক্ষে কোম্পানির মেমোরেন্ডাম পরিপূর্ণ রূপে তৈরি করার নির্দেশ দেন।

হাই কোর্টের অনুমোদন শেষে রোববার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে ‘lnformation regarding expansion of business and amendment of Memorandum of Association’ শীর্ষক একটি চিঠি দেয় সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষ। একই সঙ্গে পুঁজিবাজার সংশ্লিষ্ঠ অন্য প্রতিষ্ঠানগুলোকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

ডিএসই থেকে ছবি

২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হওয়ার পর থেকেই কোম্পানির পরিচালনা পর্ষদে দন্দ্ব ছিল। প্রকৌশল খাতের কোম্পানিটির গাজীপুরের কোনাবাড়ীর কারখানায় ২০১৪ সালের ২০ ডিসেম্বর ইজিএম ও এজিএমে পরিচালনা পর্ষদে পরিবর্তন আনা হয়।

এরপরেও পরিচালনা পর্যদে বিবাদ থাকায় প্রভাব পড়েছিল কোম্পানির ব্যবসা ও মুনাফায়। বর্তমানে কোম্পানির নতুন পরিচালনা পর্ষদ গঠিত হয়েছে। তবে আদালতের আদেশের পরে নতুন করে বিবাদ না হওয়ার আভাস মিলেছে।

কোম্পানির ইজিএম নোটিশ ডিএসই থেকে নেয়া

মূলধন বৃদ্ধির আগে সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত বছরের ২৬ জুন ইনফোস্যাপেক্সের সঙ্গে ই-কমার্স ব্যবসার চুক্তি স্বাক্ষর করে।ইনফোস্যাপেক্স কোম্পানিটির রোবোটিক প্রোসেস অটোমেশন (আরপিএ), পেপার লেস মিটিং এবং বিজনেস প্রোসেস অটোমেশন নামে ৩টি বিভাগ রয়েছে। শর্তানুযায়ী তিনটি সেকশনের সেল, ডেভেলপমেন্টসহ বিভিন্ন বিষয়ে দেখভাল করবে সুহৃদ ইন্ডাস্ট্রিজ। এতে আয়ের অংশ সমানভাবে অর্থাৎ ৫০ শতাংশ করে মুনাফা ভাগ করে নেবে কোম্পানি দুটি।

ডিএসইর ওয়েবসাইটে প্রকাশ কোম্পানির বিভিন্ন সময়ের মূল্য সংবেদনশীল তথ্য

ইতোমধ্যে পুরোদমে কাজ শুরু হয়েছে বলে জানান কোম্পানির চেয়ারম্যান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান। তিনি বলেন, আমরা বাজারে ভিন্ন ভিন্ন প্রোডাক্ট নিয়ে আসব। যেমন- পিভিসি পাইপ বানানোর পরিকল্পনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here