সি এন্ড এ টেক্সটাইল ও তুং হাই পরিচালকের কোটি টাকা জরিমানা

0
274

স্টাফ রিপোর্টার : সি এন্ড এ টেক্সটাইল এবং তুং হাই নিটিংয়ের পরিচালকদের কোটি টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার বিক্রি করে মুনাফা করায় সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ১৪ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিমন (বিএসইসি)।

একই সঙ্গে স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্তি বিধিমালা লংঘন, কমিশনের শুনানীতে উপস্থিত না হওয়া এবং কারখানা বন্ধ থাকায় বুধবার এ জরিমানা করা হয়েছে।

সি অ্যান্ড এ টেক্সটাইলসের ব্যবস্থাপনা পরিচালক মিস রুখসানা মোর্শেদকে ৮ কোটি, পরিচালক শারমিন আক্তার লাভলিকে ৪ কোটি টাকা এবং বাংলাদেশ সুজ ইন্ডাস্ট্রিজকে ২ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।

তালিকাভুক্ত প্রতিটি কোম্পানিকে মাসিক ভিত্তিতে শেয়ার ধারণ সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হয়। কিন্তু সি এন্ড এ টেক্সটাইল আগস্ট ২০১৭ থেকে আগস্ট ২০১৮ পর্যন্ত এবং তুং হাই নিটিং ডিসেম্বর ২০১৭ থেকে আগস্ট ২০১৮ এই রিপোর্ট জমা দেয়নি।

এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে কোম্পানি দুটির কাছে ব্যাখ্যা চাওয়া হলে তারও জবাব দেয়নি কোম্পানি দুটি। এমনকি বিএসইসি কোম্পানি দুটির কর্মকর্তাদের শুনানীতে ডাকলেও উপস্থিত হননি।

পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার বিক্রি করে মুনাফা করায় সি অ্যান্ড এ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ১৪ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিমন (বিএসইসি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here