সিএসইর এমডিকে বাধ্যতামূলক ছুটি দেয়ায় ব্যাখ্যা চায় বিএসইসি

0
85

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোকে কেন্দ্র করে নানা আলোচনা-সমালোচনা তৈরি হয়েছে। যে কারণে সংস্থাটির কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সম্প্রতি সিএসইকে এ বিষয়ে বিএসইসির পক্ষ থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর বিষয়টি গত ১৬ সেপ্টেম্বর বিএসইসিতে পাঠানো এক চিঠি মাধ্যমে উল্লেখ করা হয়েছে।

মামুন-উর-রশিদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর ক্ষেত্রে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (বোর্ড ও অ্যাডমিনিস্ট্রেশন) রেগুলেশনস, ২০১৩ এর সব বিধি-বিধান ও অনুষ্ঠানিকতা সঠিকভাবে পরিপালনা করা হয়েছে কি-না তা জানাতে বলা হয়েছে। আর এ চিঠি পাওয়া সাত কার্যদিবসের মধ্যে বিষয়টি বিএসইসিকে অবহিত করার পরামর্শ দিয়েছে বিএসইসি।

উল্লেখ্য, সিএসই’র এমডি মামুন-উর-রশিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, সিআইবি ক্লিয়ারেন্স নিয়ে সমস্যা এবং চলতি বছরের বছরের ফেব্রুয়ারিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তার আসামি করা হয়েছে।

এছাড়া এমডি পদের প্রভাব খাটিয়ে মামুন-উর-রশিদ এক্সচেঞ্জের তিনটি গাড়ি ব্যবহার করতেন। এর মধ্যে তার ছেলে সিএসই’র একটি গাড়ি ব্যবহার করতে গিয়ে দুর্ঘটনাও ঘটিয়েছেন বলে অভিযোগ রয়েছে। যে কারণে সিএসই’র ব্যবস্থাপনা পরিচালককে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here