সামিট, গোল্ডেন হার্ভেস্ট ও বিসিআইসি পুরস্কৃত

0
382

স্টাফ রিপোর্টার : দক্ষিণ এশিয়া থেকে বাংলাদেশের তিন প্রতিষ্ঠান সামিট, গোল্ডেন হার্ভেস্ট ও রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) দ্য অ্যাসেট ট্রিপল এ ইনফ্রাস্ট্রাকচার অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করেছে। তেল, গ্যাস ও বিদ্যুৎ খাতের চুক্তির জন্য এ পুরস্কার প্রদান করেছে বিসিআইসি।

তেল ও গ্যাস খাতে সামিট এলএনজির ৯ কোটি ৭০ লাখ ডলারের ডেট ফিন্যান্সিং চুক্তিকে অয়েল অ্যান্ড গ্যাস ডিল অব দ্য ইয়ার হিসেবে অভিহিত করেছে এশিয়ার শীর্ষস্থানীয় ফিন্যান্সিয়াল ম্যাগাজিন দ্য অ্যাসেট। চুক্তির ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার ছিল জাপানের সুমিতমো মিৎসুই ব্যাংকিং করপোরেশন।

বিদ্যুৎ খাতে সামিট মেঘনাঘাট-২ পাওয়ার কোম্পানির ৩৫ কোটি ডলারের চুক্তি পাওয়ার ডিল অব দ্য ইয়ারের স্বীকৃতি পেয়েছে। চুক্তিটির স্পন্সর ছিল সামিট গ্রুপ ও জিই ক্যাপিটাল। ইসিএ স্ট্রাকচারিং, কোঅরডিনেটর ব্যাংক এবং কো-লেন্ডার হিসেবে ছিল স্ট্যান্ডার্ড চার্টার্ড। ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) এ চুক্তির কো-লেন্ডার ছিল।

লজিস্টিকস খাতে কোল্ড চেইন বাংলাদেশ লিমিটেডের ২ কোটি ১৭ লাখ ১০ হাজার ডলারের চুক্তিটিকে লজিস্টিক ডিল অব দ্য ইয়ার হিসেবে অভিহিত করা হয়েছে। চুক্তিটির স্পন্সর প্রতিষ্ঠান হচ্ছে আইএফসি ইনফ্রাভেঞ্চার, গোল্ডেন হার্ভেস্ট আইসক্রীম ও গোল্ডেন হার্ভেস্ট ফুডস।

বিসিআইসির ১৩০ কোটি ডলারের ইসিএ ব্যাকড ফিন্যান্সিং ফ্যাসিলিটিজ চুক্তিটিকে পেট্রোকেমিক্যাল ডিল অব দ্য ইয়ার ঘোষণা করেছে দ্য অ্যাসেট। চুক্তিটির কোঅরডিনেটিং অ্যারেঞ্জার ছিল এইচএসবিসি। ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার এইচএসবিসি ও এমইউএফজি ব্যাংক।

জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কোঅপারেশন, নিপ্পন এক্সপোর্ট অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন্সুরেন্স ও মাল্টিলেটারাল ইনভেস্টমেন্ট গ্যারান্টি এজেন্সি ছিল ইসিএ পার্টনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here