সাউথইস্ট ব্যাংকের অডিট কমিটির পুননির্বাচিত চেয়ারম্যান সৈয়দ সাজেদুল করিম

0
59

স্টাফ রিপোর্টার : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সৈয়দ সাজেদুল করিমকে অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে পুননির্বাচিত করেছে। ব্যাংকের ৬৩৬তম বোর্ড সভা গত ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে। স্বতন্ত্র পরিচালক সৈয়দ সাজেদুল করিম ঝুঁকি ব্যবস্থাপনা কমিটিরও সদস্য।

বাংলাদেশ সিভিল সার্ভিস (হিসাব ও নিরীক্ষা) ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে সৈয়দ সাজেদুল করিম দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি পেট্রোবাংলার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

সৈয়দ সাজেদুল করিম নিউইর্য়কে জাতিসংঘ উন্নয়ন সংস্থার সদর দফতরসহ ইথিওপিয়া ও ক্যামেরুন ভিত্তিক কতিপয় জাতিসংঘ সংস্থার বহিঃনিরীক্ষক হিসেবেও কাজ করেন। তিনি দুই বছরের বেশী সময় সিসিলিজ সরকারের নিরীক্ষা উপদেষ্টা হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশের রাষ্ট্রীয় বাণিজ্যিক ব্যাংকসমূহের যুক্তরাজ্য ভিত্তিক শাখাসমূহের কার্যক্রম পরিদর্শন করার জন্য গঠিত একটি টিমের নেতৃত্ব প্রদান করেন।

সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর সৈয়দ সাজেদুল করিম বাংলাদেশ সরকারের দ্বি-পাক্ষিক ও বহুপাক্ষিক উন্নয়ন সহযোগী কর্তৃক অর্থায়নকৃত বেশ কিছু প্রশাসনিক ও আর্থিক সংস্কার প্রকল্পের ঊর্ধ্বতন জাতীয় উপদেষ্টা হিসেবে ১০ বছরের অধিক সময় দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here