সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধরণে ব্যর্থ কোম্পানির তালিকা

0
3343

সিনিয়র রিপোর্টার : তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণ বা এককভাবে ২ শতাংশ শেয়ার ধরণে ব্যর্থ ১৫টি খাতের ৪৫টি কোম্পানি। ব্যর্থ কোম্পানিগুলোর উদ্যোক্তা ও পরিচালকদের বিরুদ্ধে শেয়ার ধারণে আরো কড়াকড়ি আরোপ করে নিয়ন্ত্রক সংস্থা। নিচে তালিকা তুলে ধরা হলো-

বস্ত্র খাতের কোম্পানিগুলোর মধ্যে তাল্লু স্পিনিং ২৯.০৪ শতাংশ, ম্যাকসনস স্পিনিং ২৯.৪৬ শতাংশ, মেট্রো স্পিনিং ২৬.২০ শতাংশ, সিঅ্যান্ডএ টেক্সটাইলস ২২.১৪ শতাংশ, ডেল্টা স্পিনার্স ১৮ শতাংশ, জেনারেশন নেক্সট ফ্যাশন ১৩.৮২ শতাংশ, আল-হাজ টেক্সটাইল ১২.৭৮ শতাংশ, মিথুন নিটিং ১৭.২০ শতাংশ ও ফ্যামিলি টেক্সটাইল ৪.০২ শতাংশ।

প্রকৌশন খাতের কোম্পানিগুলোর মধ্যে আফতাব অটো ২৮.৪২ শতাংশ, বিডি থাই ২৮.৩৮ শতাংশ, কেঅ্যান্ডকিউ ২৭.৩২ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজ ২০.৬৮ শতাংশ, এ্যাপোলো ইস্পাত ২০.২৪ শতাংশ ও সুহৃদ ১২.০১ শতাংশ।

ওষুধ ও রাসায়ন খাতের কোম্পানিগুলোর মধ্যেইমাম বাটন ২৯.৩৩ শতাংশ, ফার্মা এইডস ২৪.২২ শতাংশ, সেন্ট্রাল ফার্মা ২৫.৮৯ শতাংশ, সালভো কেমিক্যাল ২২.১৪ শতাংশ, একটিভ ফাইন ১২.০৪ শতাংশ ও বেক্সিমকো ফার্মা ১৩.১৯ শতাংশ।

বিমা খাতের কোম্পানিগুলোর মধ্যে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ২৭.৮৬ শতাংশ, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ২৪.৭৩ শতাংশ, বিজিআইসি ১৯.৯১ শতাংশ ও পিপলস ইন্স্যুরেন্স ২৩.১৭ শতাংশ।

খাদ্য ও আনুসাঙ্গিক খাতের কোম্পানিগুলোর মধ্যে এমারেল্ড অয়েল ২৮.৪২ শতাংশ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ২৭.৭৭ শতাংশ, ফাইন ফুডস ৫.০৯ শতাংশ ও ফুয়াং ফুড ৮.৬২ শতাংশ।

ব্যাংক খাতের কোম্পানিগুলোর মধ্যে এবি ব্যাংক ২৯.২৫ শতাংশ, দি সিটি ব্যাংক ২৭.৯২ শতাংশ ও সাউথ ইস্ট ব্যাংক ২৫.১৩ শতাংশ।

আর্থিক খাতের কোম্পানিগুলোর মধ্যে বে লিজিং ২৯.৬৪ শতাংশ, পিপলস লিজিং ফাইন্যান্সিয়াল সার্ভিসিস ২৩.২১ শতাংশ (অবসায়নাধীন) ও ফাস ফাইন্যান্স ১৩.০২ শতাংশ।

আইটি খাতের কোম্পানিগুলোর মধ্যে ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক ২১.৬২ শতাংশ, ইনটেক অনলাইন ৩.৯৭ শতাংশ ও অগ্নি সিস্টেমস ৯.৩৯ শতাংশ।

সিরামিকস খাতের কোম্পানিগুলোর মধ্যে স্ট্যান্ডার্ড সিরামিকস ২৮.৫০ শতাংশ ও ফুয়াং সিরামিকস ৫.৩৩ শতাংশ।

এছাড়া ১টি করে কোম্পানি থাকা খাতগুলোর মধ্যে ভ্রমন ও অবকাশ খাতের ইউনাইটেড এয়ার ৪.১৬ শতাংশ। বিবিধ খাতের বেক্সিমকো ২০.১৫ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতের বারাকা পাওয়ার ১৮.০১ শতাংশ, পাট খাতের নর্দান জুট ২১.৮৭ শতাংশ এবং ট্যানারি খাতের এ্যাপেক্স ফুটওয়্যার ২৫.৪৮ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here