সম্ভাবনার পথে হাঁটছে এসএস স্টিল

0
787

সিনিয়র রিপোর্টার : এসএস স্টিল লিমিটেডের ব্লক মার্কেটে লেনদেন বেড়েছে। গত সোমবার এবং ২৭ ডিসেম্বর, রোববার কোম্পানিটির ব্লক মার্কেটে লেনদেন শীর্ষে ছিল। হঠাৎ লেনদেন বাড়ায় কোম্পানিটির সম্ভাবনাও অনেক বাড়ছে।

তবে কোম্পানির কর্তৃপক্ষ এ বিষয়ে কোন মন্তব্য না করলেও করোনাকালে ব্যবসার নতুন পরিধি বৃদ্ধি হওয়ায় আগামীতে মুনাফা বাড়ার বাড়ার আভাস হিসেবে এটিকে অনেকে দেখছেন। রেকর্ড ডেট শেষে কোম্পানির বিশাল লেনদেন হওয়ায় সম্ভাবনার বাতাস বইতে শুরু করে।

যদিও ঊর্ধগতি শেষে মঙ্গলবার ১.৯২ শতাংশ দর কমে শেয়ারপ্রতি ২০ টাকা ৪০ পয়সায় লেনদেন সম্পন্ন হয়।

ডিএসই থেকে কোম্পানির শেয়ার দরের চিত্রটি মঙ্গলবার নেয়া

বাজার পরিসংখ্যানে দেখা গেছে, ২৭ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটের লেনদেনে অংশ নেয় ৪১টি কোম্পানি। এর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৮ কোটি ৪১ লাখ টাকার বেশি শেয়ার লেনদেন করেছে এসএস স্টিল লিমিটেড।

৭ ডিসেম্বর রেকর্ড ডেটের পরে ৪ জানুয়ারি, সোমবার ডিএসইতে ৩১টি কোম্পানির ১৯ কোটি ৪১ লাখ টাকার বেশি শেয়ার লেনদেন হয়। রেকর্ড ডেট শেষে সবচেয়ে বেশি অর্থাৎ ৩ কোটি ৭৭ লাখ টাকার বেশি শেয়ার লেনদেন করেছে এসএস স্টিল।

শেয়ার হস্তান্তর সম্পর্কে ‘সম্ভাবনা’ ধরে কোম্পানির শীর্ষ কর্মকর্তা ও উদ্যোক্তাদের কাছে জানতে চাইলে তারা কোন মন্তব্য করতে রাজী হননি।

তবে কোম্পানি সেক্রেটারি মোস্তাফিজুর রহমানের সঙ্গে সম্প্রতি তার অফিসে কথা হলে তিনি বলেন, করোনাকালের স্থবিরতা থেকে কোম্পানি বেরিয়ে আসছে। যে কারণে কোম্পানির উৎপাদন, ব্যবসার পলিসি এবং পরিধি সবই বাড়তে থাকায় মুনাফাও বাড়ছে।

যার প্রতিফলন আগামীতে আসার আভাস দেন মোস্তাফিজুর রহমান। যে কারণে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, কোম্পানিটি সম্ভাবনার পথে হাঁটছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here