সপ্তাহে ১১টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
525

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো  সপ্তাহজুড়ে ৩০ জুন, ২০১৯ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৭ টাকা । কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৪৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ফ্যাক্টোরী প্রাঙ্গন, গাজিপুরে, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নূরানী ডাইং লিমিটেডকোম্পানিটি সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৮ টাকা । কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৮০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়,  চিটাগাং বোড ক্লাক, চট্টোগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেনেক্স ইনফোসিস : কোম্পানিটি সমাপ্ত হিসাববছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সর্বশেষ হিসাববছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২.৭১ টাকা । ৩০ জুন, ২০১৯ শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৭০ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ নভেম্বর।

ডেসকো : কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৭ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৬.৩০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ জানুয়ারি ২০২০ সকাল ১০ টায় ট্রাস্ট মিলেনায়তন, তেঁজগাও, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেডকোম্পানিটি  সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য  শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা । কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৪১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ নভেম্বর, সকাল ১১টায়, হইট হল কনভেনশন সেন্টার, ধানমন্ডি, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

রহিম টেক্সটাইল লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ১০ বোনাস স্হ মোট ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৩৪ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৭১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল ১০ টায়, স্পেক্টা কনভেনশন সেন্টার, গুলশান, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত বছরের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।  সমাপ্ত হিসাববছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৫ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.১৬ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ নভেম্বর, সকাল ১০ টায়, শাহিন গলফ ক্লাব কনভেনশন সেন্টার, এয়ারপোর্ট রোড, চট্টোগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড : কোম্পানিটির ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৪ টাকা। এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮.৭৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩৫.৬৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর, সকাল ১১ টায়, মুক্তিযুদ্ধো স্মৃতি মিলনায়োতন গ্যালারী, আইডিইবি ভবন, কাকড়াইল, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এনভয় টেক্সটাইল লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত বছরের জন্য ১৫ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮.৩৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল ১০ টায়, সামারাই কনভেনশন সেন্টার, পান্থপথ, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নর্দার্ণ জুট লিমিটেডকোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। সমাপ্ত বছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩.২৯ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০.৩৩ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর, সকাল সাড়ে ৯টায়, রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালী, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড : কোম্পিনিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৬.৮৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর সকাল ১১ টায় চট্টগ্রাম বোর্ড ক্লাব, চট্টগ্রামে অনুষ্ঠিত হয়। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here