সপ্তাহে ব্লকে একশো কোটি টাকার লেনদেন

0
135

স্টাফ রিপোর্টার : বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩০টি কোম্পানির ব্লক মার্কেটে ১ শত ১ কোটি ৫ লাখ ৩০ হাজার টাকার লেনদেন হয়েছে। লেনদেনে শীর্ষ স্থানে ছিল ব্র্যাক ব্যাংক। লঙ্কা বাংলা সিকিউরিটিজ এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

গত সপ্তাহে ব্লক মার্কেটে ব্র্যাক ব্যাংকের মোট লেনদেন হয়েছে ৯ বার। যার বাজার মূল্য ছিল ৭৭ কোটি ৪১ লাখ টাকা। কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ৬২ টাকা ৫০ পয়সা এবং সর্বনিম্ন দাম ছিল ৬০ টাকা ৮০ পয়সা।

লেনদেনে দ্বিতীয় স্থানে ছিল স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। কোম্পানিটি ৩ বার লেনদেন করে। যার মোট বাজার মূল্য ছিল ৬ কোটি ৮৯ লাখ ৪০ হাজার। শেয়ারের সর্বোচ্চ বাজার মূল্য ছিল ২৫৪ টাকা এবং সর্বনিম্ন বাজার মূল্য ছিল ২৪৭ টাকা।

ব্লক মার্কেটে লেনদেনের তৃতীয় স্থানে ছিল আইডিএলসি ফাইন্যান্স কোম্পানি লিমিটেড। কোম্পানিটি ২ বারে ২ কোটি ৯৯ লাখ ৪০ হাজার টাকার লেনদেন করে। শেয়ারের সর্বোচ্চ এবং সর্বনিম্ন বাজার দর ছিল ৫৭ টাকা ৭০ পয়সা।

ফরচুন সুজ কোম্পানি লিমিটেড লেনদেনের চতুর্থ স্থানে রয়েছে। কোম্পানিটি ৩ বারে ২ কোটি ৬৪ লাখ ৫০ হাজার টাকার লেনদেন করেছে। শেয়ারের সর্বোচ্চ দর ছিল ৪১ টাকা ৪০ পয়সা এবং সর্বনিম্ন দর ছিল ৩৭ টাকা ৮০ পয়সা।

পঞ্চম স্থানে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।  কোম্পানিটি ৭ বারে  কোটি ৬৪ লাখ ৫০ হাজার টাকার লেনদেন করেছে। শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২৬৫ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ২৫৮ টাকা।

অন্য ২৫ কোম্পানি হলো – পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, নূরানী ডাইং অ্যান্ড সুয়েটার লিমিটেড, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বঙ্গজ লিমিটেড, বারাকা পাওয়ার লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স, সোনারগাঁও টেক্সটাইলস, প্রাইম ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, ম্যারিকো বাংলাদেশ, গ্রামীণ ফোন, ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস, আইএফআইসি ব্যাংক, সায়হাম কটন, ইউনাইটেড পাওয়ার অ্যান্ড জেনারেশন ডিস্ট্রিবিউশন, ফু ওয়াং ফুড লিমিটেড, গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড, মুন্নু জুট স্টাফলার্স ও অলিম্পিক ইস্ডাস্ট্রিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here