সংকট নিরসনে ৫ সদস্যের কমিটি গঠন

0
357

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারের সংকট নিরসনে ৫ সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করেছে অর্থমন্ত্রণালয়। কমিটির সমন্বয়ক হলেন- আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মাকসুরা নুর এনডিসি। অর্থমন্ত্রণালয় সূত্রে বুধবার তথ্য জানা গেছে।

কমিটির অন্য ৩ জন সদস্য হলেন- বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া কমিটির সদস্য সচিব হলেন- আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ড. নাহিদ হোসেন।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক, বিএসইসি ও আইসিবির সমন্বয়ে গঠিত কমিটির কার্য পরিধি নিয়ে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বিএসইসি ও বিআইসিএম শাখার সহকারি সচিব মো. মখফার উদ্দিন খোকন স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

কমিটির কার্য পরিধি : কমিটি প্রস্তাব বাস্তবায়নে সুনির্দিষ্ট কর্মপন্থা প্রণয়নসহ সমন্বয়কের ভূমিকা পালন করবে। ২. বাস্তবায়ন অগ্রগতি ত্রৈমাসিক ভিত্তিতে মনিটরিং করবে এবং সরকারের নিকট প্রতিবেদন পেশ করবে। ৩. কমিটি প্রয়োজনে যে কোন সংস্থার প্রতিনিধি অথবা যে কোন ব্যক্তিকে কো-অপ্ট করতে পারবে, এবং ৪. পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে পরামর্শ বা আলোচনা করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here