শাহজীবাজার পাওয়ারের চেয়ারম্যান আর নেই

0
361
রেজাকুল হায়দার

স্টাফ রিপোর্টার : ইয়ুথ গ্রুপের একজন প্রতিষ্ঠাতা ও শাহজীবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান রেজাকুল হায়দার মঞ্জু (৬৭) গত শুক্রবার বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) সদস্য, ইয়ুথ গ্রুপের চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি।

রেজাকুল হায়দার মঞ্জু

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ অনেক আত্মীয়স্বজন রেখে গেছেন।  শনিবার সকাল ৯ টায় রাজধানীর ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা শেষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা রেজাকুল হায়দার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষে ১৯৮২ সালে ব্যবসায়ী হিসেবে কর্মজীবন শুরু করেন।

তিনি বাংলাদেশের অন্যতম শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান ইয়ুথ গ্রুপের একজন প্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান এবং ইয়ুথ ফ্যাশন লিমিটেড, ইয়ুথ গার্মেন্টস, পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেড, পেট্রোম্যাক্স সিলিন্ডার লিমিটেড, কমফিট কম্পোজিট নিট লিমিটেড, শাহজীবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ছিলেন।

এ ছাড়া, তিনি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান, মিডল্যান্ড পাওয়ার লিমিটেড ও মিডল্যান্ড ইস্ট পাওয়ার লিমিটেডের পরিচালক ছিলেন। তিনি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান ও সন্দ্বীপে একটি বৃহৎ হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here