পদ ছাড়লেন এমারাল্ড অয়েলের চেয়ারম্যান শহীদুল হক

0
345

স্টাফ রিপোর্টার : এমারাল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান হিসেবে লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ শহীদুল হককে এ বছরের মার্চে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

তবে সম্প্রতি অনুমোদন পাওয়া একটি ট্রেকহোল্ডার প্রতিষ্ঠানের পরিচালক পদে তিনি থাকার কারণে স্বার্থগত দ্বন্দ্ব এড়াতে কোম্পানিটির পর্ষদ থেকে পদত্যাগ করেন। সোমবার, ৬ সেপ্টেম্বর স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এমারাল্ড অয়েলের পর্ষদের পরিবর্তনের বিষয়টি জানানো হয়।

সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ শহীদুল হকের পরিবর্তে সরকারের সাবেক অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলামকে কোম্পানিটির নতুন স্বতন্ত্র পরিচালক হিসেবে মনোনীত করেছে বিএসইসি। একই সঙ্গে তাকে পর্ষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করার জন্য এমারাল্ড অয়েলের পর্ষদকে পরামর্শ দিয়েছে কমিশন।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, সম্প্রতি রিলিফ এক্সচেঞ্জ নামে একটি প্রতিষ্ঠান ট্রেক লাইসেন্স পেয়েছে।

এ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে রয়েছেন মোহাম্মদ শহীদুল হক। সিকিউরিটিজ আইনানুসারে, একই সঙ্গে এক ব্যক্তি ট্রেকহোল্ডার প্রতিষ্ঠান ও তালিকাভুক্ত কোম্পানি পর্ষদে থাকতে পারেন না। বিষয়টি জানার পর তিনি নিজে থেকেই এমারাল্ডের পর্ষদ থেকে পদত্যাগ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here