শনিবার ৩টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
3082

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। শনিবার, ৩০ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ড্যাফোডিল কম্পিউটার : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৭০ পয়সা এবং আগের বছর ইপিএস হয়েছিল ৯১ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২১ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কনফিডেন্স সিমেন্ট লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানিটির মুনাফা ও শেয়ারপ্রতি আয়ে বড় ধরনের প্রবৃদ্ধি হয়েছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৫ টাকা ৮৬ পয়সা এবং আগের বছর ইপিএস হয়েছিল ৬ টাকা ৩৭ পয়সা। বছরের ব্যবধানে ইপিএস বেড়ছে ১৪৯ শতাংশ।

কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ১৩ পয়সা এবং যা আগের বছর ছিল ১৩ টাকা ৭৪ পয়সা। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৪ টাকা ২৬ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড) : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ (৩ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস) লভ্যাংশ দেবে। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬৪ পয়সা এবং আগের বছর ইপিএস হয়েছিল ৩১ পয়সা।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২৯ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here