লেনদেন ও মূল্য সূচক রোববার বেড়েছে

0
136
চিত্রটি রবিবার ডিএসই থেকে নেয়া

স্টাফ রিপোর্টার : তলানিতে ঠেকা বাংলাদেশের পুঁজিবাজারের লেনদেন কিছুটা বেড়েছে; সঙ্গে শেয়ারের মূল্য সূচকও।

সপ্তাহের প্রথম দিন রোববার প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের দিন ছিল ৪২ কোটি ৯১ লাখ টাকা।

বৃহস্পতিবারের লেনদেন ছিল গত ১৩ বছরের মধ্যে সবচেয়ে কম। এর আগে সর্বনিম্ন লেনদেন ছিল ২০০৭ সালের ২৪ এপ্রিল; ৪০ কোটি ৩৯ লাখ টাকা।

রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বা দশমিক ২০ শতাংশ বেড়ে ৩ হাজার ৯৬১ দশমিক ৫১ পয়েন্টে অবস্থান করছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২৩ দশমিক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৬০ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় দশমিক ২১ শতাংশ বেশি।

সিএসইতে ৯ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৪ কোটি ৫৯ লাখ টাকা কম।

ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে রোববার ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২৭ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৮টির, আর কমেছে ১৯টির। আর অপরিবর্তিত রয়েছে ২৫৬টির দর।

সিএসইতে লেনদেন হয়েছে ৯০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here