লুব-রেফের লেনদেন ৪০.৫০ টাকায় শুরু

0
389

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে তালিকাভুক্ত হওয়া লুব-রেফ বাংলাদেশের লেনদেন ৪০.৫০ টাকায় শুরু হয়েছে।

কোম্পানিটির লেনদেন মঙ্গলবার (৯ মার্চ) শুরুর দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ‘এন’ ক্যাটাগরিভুক্ত লুব-রেফের ডিএসই ও সিএসইতে ট্রেডিং কোড ‘LRBDL’।

লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় শেয়ার কেনার জন্য ৮৯ লাখ ৯০ হাজার ৮৫১টি আবেদন পড়েছে। এর বিপরীতে ২ বার হাতবদল হয়ে মাত্র ১১টি শেয়ার বিক্রি হয়েছে।

গত ৪ মার্চ কোম্পানির শেয়ার আইপিও লটারিতে বিজয়ীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা করা হয়। ৩ ফেব্রুয়ারি আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হয়।

চলতি বছরের ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। লটের ১২.৩৯ গুণ আবেদন জমা পড়ে।

গত বছরের ১৮ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৯তম সভায় আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করতে ৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪টি শেয়ার ইস্যু করে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৬১ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২০০ টাকা সংগ্রহ করতে ২ কোটি ২৬ লাখ ২১ হাজার ৫৪৪টি শেয়ার ইস্যু করে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ২৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here