রোববার সর্বোচ্চ লেনদেন করে যেসব কোম্পানি

0
663

স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রধান মূল্যসূচক বেড়েছে। সেই সঙ্গে ডিএসইতে কমেছে লেনদেনের পরিমাণ।

এদিন লেনদেনের শুরুতে শেয়ারবাজারে উত্থানের আভাস পাওয়া গেলেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম ডিএসইর প্রধান সূচক ২২ দশমিক ০২ পয়েন্টে এসে দাঁড়িয়েছে।

এদিকে ডিএসইতে ৫০ শতাংশ দর বেড়ে শীর্ষে রয়েছে অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড শেয়ার । দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড (বিবিএস)। কোম্পানিটিরে ৩ কোটি ২৭ লক্ষ টাকার লেনদেন। ৬ কোটি ১৮ লক্ষ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে প্রাইম ইন্স্যুরেন্স।

অন্যদিকে টপটেন লুজারের শীর্ষে রয়েছে মালেক স্পিনিং লিমিটেড। এটির লেনদেন হয়েছে ১ কোটি ২৬ লক্ষ টাকার শেয়ার। আর দ্বিতীয়তে রয়েছে ওয়ালটন হাইটেক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। এটি লেনদেন করেছে ১ কোটি ৫৩ লক্ষ টাকার বেশি শেয়ার। আর তৃতীয় স্থানে রয়েছে কন্টিনেন্টাল ইন্সুরেন্স লিমিটেড। এটি লেনদেন করেছে ১ কোটি ৯৪ লক্ষ টাকার বেশি শেয়ার।

উল্লেখ্য, এদিকে সবগুলো সূচকের এই পতনের দিনে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১১১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে ১৮৬টি এবং ৬০টির দাম অপরিবর্তিত রয়েছে।

এছাড়া বাজারটিতে লেনদেন হয়েছে ৮৮৫ কোটি ৯৬ লক্ষ টাকা। এর আগের কার্যদিবসে লেনদেন হয় এক হাজার ২৯ কোটি তিন লক্ষ টাকা। সে হিসাবে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ১৪৩ কোটি সাত লক্ষ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here