রিং শাইনে স্পেশাল অডিটের জন্য নিরীক্ষক নিয়োগ বিএসইসির

0
433

স্টাফ রিপোর্টার : রিং শাইন টেক্সটাইলসে বিশেষ নীরিক্ষা (Special Audit) শুরু করতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

ইতোমধ্যে একটি চার্টার্ড অ্যাকাউন্টেন্সি ফার্মকে নিরীক্ষক নিয়োগ করেছে বলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, ৫ জানুয়ারি বিএসইসি রিং শাইন টেক্সটাইলসে নিরীক্ষার জন্য হোদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং কে নিরীক্ষক হিসেবে নিয়োগ দিয়েছে।

প্রতিষ্ঠানটি রিং শাইনের আর্থিক প্রতিবেদন, রপ্তানির তথ্য ইত্যাদি যাচাই ও পর্যালোচনা করবে বলে গণমাধ্যমকে জানিয়েছে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম।

এর আগের বছর প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসে রিং শাইন টেক্সটাইলস। আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করে।

কোম্পানিটি আইপিওর আগে প্লেসমেন্টে ১৫০ কোটি টাকার শেয়ার বিক্রি করে।

রিং শাইনের আইপিওর অনুমোদন পাওয়ার পর থেকেই নানা বিতর্ক শুরু হয়। অতি দুর্বল কোম্পানিটির উদ্যোক্তারা নানা কারসাজির মাধ্যমে ভাল আর্থিকচিত্র দেখিয়ে কোম্পানিটিকে বাজারে নিয়ে এসেছে বলে অভিযোগ উঠে।

রিং শাইনের বিরুদ্ধে উঠা নানা অভিযোগের মধ্যেই গত বছরের সেপ্টেম্বর মাসে কোম্পানিটি তার কারখানা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

উল্লেখ্য, এখনো কোম্পানিটির উৎপাদন কার্যক্রম বন্ধ আছে। এটি কবে চালু হবে তা-ও স্পষ্ট নয়। বিনিয়োগকারীরা কোম্পানিটির ভাগ্য নিয়ে অনিশ্চয়তা ও উদ্বেগের মধ্যে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here