মেঘনা পেট্রোলিয়ামের ১৫০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

0
285

স্টাফ রিপোর্টার : জ্বালানি খাতের প্রতিষ্ঠান মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ৪২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সর্বসম্মতিক্রমে কোম্পানির ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানির অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় শনিবার (০৬ মার্চ) এ অনুমোদন দেওয়া হয়।

এজিএমে সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং কোম্পানির পরিচালক পর্ষদের চেয়ারম্যান মো. আনিছুর রহমান। সভায় বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়্যালি অংশগ্রহণ করেন।

বার্ষিক সাধারণ সভায় সম্মানিত শেয়ারহোল্ডাররা ভার্চুয়্যালি অংশগ্রহণ করে তাদের বক্তব্যে কোম্পানির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন এবং কোম্পানির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতেও কোম্পানি ২০১৯-২০২০ হিসাব বছরে ৩০৭ দশমিক ৯২ কোটি টাকা কর উত্তর মুনাফা অর্জন করায় এবং শেয়ার প্রতি আয় ২৮ টাকা ৪৫ পয়সা হওয়ায় কোম্পানির পরিচালনা পর্ষদ ও কর্মকর্তা-কর্মচারীদেরকে ধন্যবাদ জ্ঞাপনপূর্বক সন্তোষ প্রকাশ করেন।

সভায় কোম্পানির পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ বিভাগ) ও এমপিএল বোর্ডের পরিচালক সেলিনা আক্তার, যুগ্ম সচিব (অপারেশন্স ও পরিকল্পনা) বিপিসি ও এমপিএল বোর্ড পরিচালক সৈয়দ মেহদী হাসান, অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) ও স্বাধীন পরিচালক এমপিএল বোর্ড মো. আসমাউল হোসেন, অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) ও পরিচালক এমপিএল বোর্ড মো. খলিলুর রহমান, উপ-সচিব (প্রশাসন-১) জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ও পরিচালক এমপিএল বোর্ড শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, সিনিয়র সচিব মহোদয়ের একান্ত সচিব (জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ) ও পরিচালক এমপিএল বোর্ড শাহ মো. কামরুল হুদা, পরিচালক এমপিএল বোর্ড আবুল ফজল মো. নাফিউল করিম, ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের এসইভিপি ও শেয়ারহোল্ডার পরিচালক এমপিএল বোর্ড আনোয়ারুল হক, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর ছাইফুল্লাহ-আল-খালেদ এবং কোম্পানি সচিব রেজা মো. রিয়াজউদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here