মুন্নু সিরামিকসের ঘুরে দাঁড়ানোর আভাস

0
1041

স্টাফ রিপোর্টার : মুন্নু সিরামিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ সামিউল ইসলাম বলেন, ২০০৪ সাল থেকে চায়না মার্কেট ওপেন হওয়ায় আমরা অনেকটা পিছিয়ে পড়েছিলাম। এখন সেই সংকট কেটেছে এবং বর্তমানে এগিয়ে যাচ্ছি। আমাদের পণ্য বিপনণ ব্যবস্থাপনা তুলনামূলক বেড়েছে। যে কারণে বর্তমানে আয় ১ বিলিয়ন থাকলেও আগামী পাঁচ বছরের মধ্যে তা ২ বিলিয়ন করতে চাই।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজের নিজস্ব কারখানায় ১৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) ধামরাইয়ে কোম্পানির বার্ষিক সাধারণ (এজিএম) সভায় এ সব কথা বলেন তিনি।

পরিচালক বলেন, কোম্পানির ঐতিহ্য রক্ষায় আমরা পণ্যের প্রসার ও প্রচারণা চালিয়ে যাচ্ছি। ইতমধ্যে সিলেট বগুড়া খুলনাসহ ৪ জেলায় নতুন শোরুম চালু, ব্রান্ড নির্মাণ ও নতুন প্রকৌশলী নিয়োগ দেয়া হয়েছে। আন্তর্জাতিক বাজার দখল করতে লন্ডনে একটি অফিস এবং দেশটির একজন সিরামিক প্রকৌশলী নিয়োগ দেয়া হয়।

সভায় চেয়ারম্যান আফরোজা খান তার তার বড় ছেলে রাশেদ মাইমুনুল ইসলামকে ব্যবস্থাপনা পরিচালক ও মেজ ছেলে রাশেদ সামিউল ইসলামকে পরিচালক ঘোষণা করেন। একই সঙ্গে বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা ২০ শতাংশ (১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস) লভ্যাংশের অনুমোদন দেয়।

২০১৮-১৯ অর্থবছরে ৯০ কোটি ৬০ লাখ টাকার বিপরীতে এ বছরে ১০৭ কোটি ১০ লাখ টাকা বিক্রি করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৭ কোটি ২৬ লাখ ৫২ হাজার টাকা ও আগের হিসাব বছরে ছিল ৫ কোটি ৩১ লাখ ৩ হাজার টাকা।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১ কোটি ৯৫ লাখ টাকা। আলোচ্য সময়ে মুন্নু সিরামিকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২২ পয়সা ও আগের হিসাব বছরে ছিল ২ টাকা ১১ পয়সা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে ইপিএস বেড়েছে ১১ পয়সা।

চেয়ারম্যান আফরোজা খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ইনডেপেনডেন্ট পরিচালক আনোয়ার হোসাইন ও মিনারা হাই। সভা সঞ্চালনা করেন কোম্পানি সেক্রেটারি মো. নাসির উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here