মুনাফা বেড়েছে শাশা ডেনিমসের

0
212

স্টাফ রিপোর্টার : শাশা ডেনিমস লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (২০২১ সালের ৩১ মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২০ পয়সা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৪৩ পয়সা বা ২১৫ শতাংশ।

ডিএসইর ওয়েবসাইট থেকে নেয়া তথ্যচিত্র

অন্যদিকে চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ১৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৩ পয়সা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ১ টাকা ২ পয়সা বা ৭৮৪ শতাংশ।

২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ৬১ পয়সা।

উল্লেখ্য, ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের আরো ১৮ শতাংশ শেয়ার ক্রয়ের সিদ্ধান্ত নেয় শাশা ডেনিমস লিমিটেড। আর এর জন্য কোম্পানিটি বিনিয়োগ করবে ২১ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৮৮৫ টাকা ৫৪ পয়সা। এ অধিগ্রহণের ফলে ইওএস টেক্সটাইলের মোট ৯৮ শতাংশ শেয়ারের মালিক হবে শাশা ডেনিমস। এর আগে ২০১৯ সালের শুরুতে তারা ৯৬ কোটি ৮৫ লাখ ৯০ হাজার ৬০২ টাকায় ইওএস টেক্সটাইলের ৮০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করে।

ইওএস টেক্সটাইল ছিল ইতালীয় কোম্পানি বার্তো ইজি ইন্ডাস্ট্রিয়া তেসিলে এসআরএলের একটি সিস্টার কনসার্ন। ডিইপিজেডে শাশা ডেনিমসের কারখানার পাশেই ১২টি প্লটের ওপর এর কারখানা অবস্থিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here