মাস্টার ফিডে আবেদন শেষ বৃহস্পতিবার

0
519

স্টাফ রিপোর্টার : মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেডের কোয়ালিফায়েড ইনভেস্টরদের আবেদন শুরু হয়েছে ১২ সেপ্টেম্বর থেকে, এই আবেদন চলবে ১৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার পর্যন্ত। প্রচলিত পাবলিক অফারের মত এটি নয় বা সব সাধারণ বিনিয়োগকারী এ শেয়ার কিনতে পারবেন না।

সেকেন্ডারি বাজারে যাদের এক কোটি টাকার ওপর বিনিয়োগ রয়েছে এমন ব্যক্তি এবং বিএসইসি এর নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীরা এমন শেয়ারে বিনিয়োগ করতে পারবেন।

কোম্পানি সূত্রে জানায়,  এসএমই প্ল্যাটফরমে গত ১৪ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির কিউআই অফারের প্রস্তাব অনুমোদন করা হয়।

বিএসইসি সূত্র জানায়, মাস্টার ফিড কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এ অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ছিল ৬৮ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ১৪ টাকা ৮ পয়সা।

এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here