মঙ্গলবার লেনদেনে উত্থান

0
203

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের সামান্য উত্থান হয়েছে। একই সঙ্গে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে এবং কিছু কোম্পানির শেয়ার দর কমে।

বেলা ১১টা ৩০ মিনিটের মধ্যে ডিএসইতে ১১৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন একই সময়ে ২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৮২টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক  ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক  হাজার ৮৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৬২ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের এই সময়ে ২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার  ৩৪২ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here