মঙ্গলবার ডিএসইর সূচক ৭ হাজার পয়েন্টে

0
70

স্টাফ রিপোর্টার : কয়েকদিনের নানা উত্থান-পতন শেষে মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭ হাজার পয়েন্টের ঘর অতিক্রম করেছে। মঙ্গলবার সূচকটি ৭০ পযেন্ট বা ১ শতাংশ বেড়ে ৭ হাজার ৪৮ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই জানায়, মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ৩৩১ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ৪৪৩ কোটি ৯০  লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৮৭ কোটি ১৩ লাখ টাকার।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৪৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৫ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়েছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৭৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭৪টির, দর কমেছে ৬৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ২০০ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬০৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here