বার্জার পেইন্টস ও ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0
1660

স্টাফ রিপোর্টার : ব্যাংকিং খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংক ও বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

ব্র্যাক ব্যাংক : ব্যাংকিং খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়।

আলোচিত বছরে ব্যাংকটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ১৩ পয়সা । আর নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) হয়েছে ২৭ টাকা ১৯ পয়সা। এ ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মার্চ।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪৭ টাকা ৩৩ পয়সা । আর নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) হয়েছে ১৪৪ টাকা ৬৬ পয়সা।

এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here