রবিসহ বৃহস্পতিবার ১৩ কোম্পানি হল্টেড

0
857

স্টাফ রিপোর্টার : চলতি সপ্তাহের শেষ কার্যদিবসে (বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের কয়েক ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও বা হল্টেড হয়ে গেছে ১৩টি কোম্পানির শেয়ারে। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

ডিএসই’র ওয়েবসাইটে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়। হল্টেড কোম্পানিগুলো হচ্ছে- রবি আজিয়াটা লিমিটেড, বেক্সিমকো, শাইনপুকুর সিরামিকস, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, বিডি থাই অ্যালুমিনিয়াম, সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড, কেয়া কসমেটিক্স লিমিটেড, প্রাইম ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি (বিএসসিসিএল) লিমিটেড, লংকা বাংলা ফিন্যান্স লিমিটেড, আরামিট সিমেন্ট লিমিটেড, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস লিমিটেড এবং ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

রবি আজিয়াটা লিমিটেড : এদিন কোম্পানিটির লেনদেনের প্রথম আধা ঘণ্টার মধ্যে হল্টেড বা বিক্রেতা উধাও হয়ে গেছে। এ সময় কোম্পানিটির শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

ডিএসইর ওয়েবসাইট থেকে নেয়া তথ্য চিত্র।

এদিকে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা এদিন দুই স্টক এক্সচেঞ্জে ’এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করেছে। এর আগে ডিএসইতে শেয়ারটির লেনদেন শুরু হয় ১৫ টাকা দরে।

এছাড়া বেলা ১০টা ৩০ মিনিটে শেয়ারটির দর ৫ টাকা বা ৫০ শতাংশ বেড়েছে। এ সময়ে কোম্পানিটি মাত্র ৬৮ বারে ৩২ হাজার ৩৬১টি শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ৪ লাখ ৯০ হাজার টাকা।

বেক্সিমকো লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৪৬ টাকা ১০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ৪২ টাকা ১০ পয়সা।

শাইনপুকুর সিরামিকস : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩১ টাকা ৪০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ২৮ টাকা ৬০ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২৭ টাকা ১০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ২৪ টাকা ৭০ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২৬ টাকা ৫০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ২৪ টাকা ১০ পয়সা।

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩০ টাকা ৫০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ২৭ টাকা ৮০ পয়সা।

কেয়া কসমেটিক্স লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৫ টাকা ৯০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ৫ টাকা ৪০ পয়সা।

প্রাইম ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১০ টাকা ১০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ৯ টাকা ২০ পয়সা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১৬৭ টাকা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ১৫১ টাকা ৯০ পয়সা।

লংকা বাংলা ফিন্যান্স : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২৪ টাকা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ২১ টাকা ৯০ পয়সা।

আরামিট সিমেন্ট : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১৮ টাকা ৩০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ১৬ টাকা ৭০ পয়সা।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৪১৮ টাকা ৬০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ৩৮৫ টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড : এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৬ টাকা ৮০ পয়সা দরে লেনদেন হয়। এর আগের কার্যদিবসে (বুধবার) এই শেয়ারের সমাপনী দর ছিল ৬ টাকা ২০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here