বিবিএস ক্যাবলস এমডির ফের সিআইপি সম্মাননা লাভ

1
196
পুরস্কার গ্রহণ করছেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার

স্টাফ রিপোর্টার : বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার শিল্প খাতে বিশেষ অবদানের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে সম্মাননা পেয়েছেন। শিল্প মন্ত্রণালয় তাকে এই সম্মাননা দিয়েছে। গত বছরও তিনি এ সম্মাননা পেয়েছিলেন।

বুধবার (২০ নভেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলেও ক্রেস্ট তুলে দেওয়া হয়। বেশ কয়েকটি ক্যাটাগরিতে এই সম্মাননা দেয়া হয়। বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে সম্মাননা পান। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন তার হাতে এ সম্মাননার ক্রেস্ট তুলে দেন ।

CIP Group

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম।

বিবিএস ক্যাবলস লিমিটেড আবাসিক ভবন, বাণিজ্যিক ভবন ও শিল্প কারখানায় ব্যবহৃত বৈদ্যুতিক তার, বিদ্যুতের হাইভোল্টজ সঞ্চালন লাইনের তারসহ নানা ধরনের বৈদ্যুতিক তার উৎপাদন করে থাকে। এটি এই শিল্পের শীর্ষ তিনটি কোম্পানির একটি।

বিবিএস ক্যাবলস ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। সর্বশেষ বছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। আলোচিত বছরে কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারে ৯ টাকা ১৭ পয়সা আয় করেছে।

২০১৭ সালের জন্য পুঁজিবাজারের আরও ৬টি কোম্পানি সিআইপি সম্মাননা পেয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম স্টিলস লিমিটেড, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড, আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড, বসুন্ধরা পেপার মিলস লিমিটেড, ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেড, ফু-ওয়াং ফুডস লিমিটেড।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here